কুপ্রবৃত্তির লালসা ও শয়তানের ধোঁকাঃ

কুপ্রবৃত্তি চায় মানুষকে লাগামহীন ভাবে চালোনা করতে দেহের ভেতরের অদৃশ্য এ স্পৃহা মানুষকে অনিয়ন্ত্রিত জীবনচারের প্রতি উদ্বুদ্ধ করে। মানুষের ভিতরের আশ্রিত প্রবৃত্তি তাকে প্রতি মুহুর্তে বিপথগামী করার অপচেষ্টায় লিপ্ত। যারা প্রবৃত্তির লাগাম নিজেদের হাতে নিতে পেরেছেন ,প্রবৃত্তির ফাঁদে যারা পা দেননি তারাই দুনিয়াতে সফলকাম হয়েছেন। অনেকেই প্রবৃত্তির টালবাহানায় পড়ে মূল্যবান জীবন ও অপার সম্ভবনা কে নষ্ট করেছেন। প্রবৃত্তি সব সময় কামনা বাসনা লোভ হিংসায় লিপ্ত থাকতে চায়। প্রবৃত্তির ফাঁদে একবার পা রাখলে তা থেকে বের হয়ে আসা কঠিন। হাদিছে আছে- প্রকৃত মুজাহিদ সেই , যে তার প্রবৃত্তির সঙ্গে লড়াই করতে পারে। মনুষকে ধোঁকা দিয়ে বিভ্রান্ত করার কাজে শয়তান সদা তৎপর। তার প্রতারনা থেকে রেহাই পাওয়া খুবিই কঠিন। তবুও মানুষকে চেষ্টা করতে হবে শয়তানের ধোঁকা থেকে মুক্তি থাকার জন্য।। 
''''''' '''''' '''''' '''''' '''''' '''''' '''''' '''''' '''''' '''''' '''''' ''''' ''''' '''''


মানুষ কুপ্রবৃত্তির লালসায় ও শয়তানের ধোঁকায় ধর্ম-বিমুখ অসৎ নেতৃত্বের অশুভ প্রভাবে অপরাধ প্রবণতার দিকে পা বাড়ায়। আল্লাহ ও পরকালমুখী যথার্থ দ্বীনি জ্ঞান না থাকায় নৈতিক ভিত্তি ও চরিত্রহারা হয়ে হারিয়ে যায় অন্যায় অসামাজিক কর্মকান্ডের অতল গহ্বরে। তাইতো যেদিকে তাকাই শুধু পাঁপের ছড়াছড়ি,সয়লাব। ছোট বড় কমবেশি সবাই কোন না কোন পাঁপাচারে জড়িত। রাজনীতির নামে বাজেনীতির প্রাদুর্ভাবে রাজ-পথে নেতানেত্রীর ঝগড়া। চর দখলের মতো হল দখল , কেন্দ্র দখল ,নির্বাচনে কারচুপি ও ভোট ডাকাতি।। 
'''''' '''''' '''''' '''''' '''''' '''''' '''''' ''''''' '''''' '''''' '''''' '''''' '''''' '''''' ''''''
প্রশাসনে দুর্নীতি দুঃশাসন ,বিচার বিভাগে স্বজনপ্রীতি , সংস্কৃতির নামে অপসংস্কৃতি , পরিক্ষার নামে নকল প্রবণতা ও প্রশ্নপত্র ফাঁস। আদর্শ জাতি গঠনের বিদ্য-পীঠ শিক্ষাঙ্গনে দলাদলি সন্ত্রাস সংঘর্ষ। চাকরীর ক্ষেত্রে মেধা প্রাধান্যর বিপরীতে দলীয় ও আত্নীয়করন ,কোটা ঘুষ ডোনেশন। ব্যাংক বীমায় সুদ ,উন্নয়নের পথে চাঁদা-বাজি ,টেন্ডারবাজি মাস্তানি ও ধাওয়া পালটা ধাওয়া। ব্যবসায় ভেজাল ,খাদ্যদ্রব্যে প্রণঘাতি ফরমালিন। নেশার মরন ছোবলে আক্রান্ত জাতির ভবিষ্যৎ প্রজন্ম তরুণ তরুণী। যুবচরিত্র হননকারী TV সিনেমায় নগ্নতা , ইন্টারনেট ফেইজবুকের অকল্যাণকর ব্যবহার।।
'''''' '''''' '''''' '''''' '''''' '''''' '''''' '''''' '''''' '''''' '''''' '''''' ''''' ''''' '''''
ঈদ ফ্যাশন নামে কুরুচিপূর্ণ পোশাকাশাকের আমদানি। নারী সমাজে বের্পদা বেহায়াপনা তার উপর আবার সুন্দিরী প্রতিযোগীতা,নাচ গান ও খেল তামাশা। ধর্মহীন সহশিক্ষার কুপ্রভাবে শিক্ষাই জাতির মেরুদন্ডের স্থলে আজ যেন তা মৃত্যুদন্ডে পরিণত হয়েছে। দরিদ্র পীড়িত অনুন্নত দেশকে টেনে হেচড়ে আগে ভাগেই উন্নত করা এবং ক্রিকেটের মতো দীর্ঘমেয়াদী সময় অপচয়কারী খেল তামাশায় নারীও আজ লিপ্ত হয়েছে।। 
'''''' '''''' '''''' '''''' '''''' '''''' '''''' '''''' '''''' '''''' ''''''
এই জাতির মধ্যে মূলত আল্লাহ`র ভয়,ভক্তি ভালোবাসা বিদ্যমান না থাকায় তাদের আজ এই করুন পরিণতি। এর সাথে দেশের শীর্ষস্থানীয় পীর মাশায়েখ ওলামায়ে কেরামের সরাসরি আল কুরআন ও সহী হাদীসের আলোকে সঠিক দিকনির্দেশনামূলক ব্যাপক দাওয়াতী কার্যক্রমও ঐক্যবদ্ধ নেতৃত্ব শুণ্যতার অভাবে মুক্তিকামী বনি আদমের এই নিদারুণ অধঃপতন।। 
''''''' ''''''' ''''''' ''''''' '''''' '''''' '''''' '''''' '''''' ''''''
নামে মাত্র উচ্চশ্রেণীর কিছু আর একেবারে নিম্ন শ্রেণীর কিছু নরাধম ছাড়া ঈমানদার মুসলমান হিসেবে আমা-দের দেশের মানুষ অনেক ধর্মপ্রাণ ,সহজ সরল ও সহ-নশীল প্রকৃতির। আর এমন ভালো বলেই আমাদের দেশে এতো বেশি মসজিদ মাদ্রাসা আলেম ওলামা পীর মাশায়েখ হাজী গাজী টুপি-দাড়ি ওয়জ নসিহত জিকির আযকার।পাঁচ ওয়াক্ত নামাজে ,শুক্রবার জুমায় ,ঈদের জামায়াতে ,তাবলিগী ইজতেমায় ,তাফসীর মাহফিলে জনতার ঢল লক্ষণীয়। এতে বুঝা যায় একজন মানুষ চায় ভালো থাকতে এবং আরো ভালো হয়ে চলতে। কেউ চায়না তার সোনালী জীবন পাপাচারে লিপ্ত হয়ে ধ্বংস হয়ে যাক। 
''''''' ''''''' ''''''' ''''''''
তাই আপনাদের সকলের উচিৎ ও দাওয়াতী কর্তব্য হলো, আল্লাহ ভুলা ধ্বংস উন্মুখ বিভিন্ন পুতুল পুজারী , কবর মাজার পুজারী ইত্যাদি জাহান্নামগামী মানুষগুলি-কে তাদের আসল স্রষ্টা মহান আল্লাহ`র সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া। হে আল্লাহ তুমি আমাদেরকে সকল প্রকার কুপ্রবৃত্তির লালসা ও শয়তানের ধোকা থেকে রক্ষা করো।
''''''' ''''''' ''''''' ''''''আমিন

No comments

Powered by Blogger.